শোভনের প্লেজার

শোভনের প্লেজার | রিনি গঙ্গোপাধ্যায়

রিনি গঙ্গোপাধ্যায়

 

শোভনের হাসি পাচ্ছিল সিনেমাটা দেখতে দেখতে। নাঃ, সিনেমাটা হাসির নয়, কমার্শিয়াল সিনেমা, যাতে প্রেম, হিংসে, যৌনতা, কমেডি সব উপাদানই আছে। এই অংশটায় নায়কের জীবনে ট্র্যাজেডি নেমে এসেছে। নায়ক মিথ্যে অপবাদে জেলবন্দি। পুলিশ অফিসার তার ওপর প্রচণ্ড অত্যাচার চালাচ্ছে। নায়কের রক্ত ছুটছে, অফিসারের ঘাম। নায়ক দাঁতে দাঁত চেপে অত্যাচার সহ্য করছে। অফিসার মারতে মারতে ক্লান্ত। ঠিক এইখানটাতেই হাসি পেয়ে যায় শোভনের। সিনেমাতে পুলিশি অত্যাচারের ভয়াবহতা শোভনের ঠোঁটে বাঁকা হাসি টানবেই। সত্যিকারের পুলিশের থার্ড ডিগ্রি কি, দেখেনি ডিরেক্টরগুলো! না কি দেখাতে ভয় পায়! অতটা অত্যাচার সেন্সরবোর্ড পাশ করাবে না হয়তো।

শোভনের হঠাৎ মনে পড়ে গেল, সেবার ডাকাতি করে খুনের কেসে ধরা হয়েছিল ক’জনকে। দলের পাণ্ডা বেশ গাঁট্টাগোট্টা। চোখে মুখে একটা রুক্ষ ভাব। দেখেই হাত নিসপিস করতে আরম্ভ করেছে শোভনের। ব্যাটাকে আচ্ছা করে ধোলাই দেওয়া যাবে। মনে আছে, লক আপে ইন্টারোগেশন শুরু হতেই ওর মুখে এককাপ গরম চা ছুঁড়েছিল শোভন। ব্যাটা বুনো মোষের মতো গরগর করে উঠেছিল। তারপর শুরু হয়েছিল মার। নাঃ, অনর্থক পরিশ্রম করে না শোভন! আইন বাঁচিয়ে টর্চারের নানা পদ্ধতি বার করেছে সে। যেমন দিনের পর দিন উল্টো করে টাঙিয়ে রাখা। ওই অবস্থাতেই পোঁদে রুল ঢুকিয়ে দেওয়া। ন্যাংটো করে বরফের ওপর শুইয়ে রাখা। মাথার মাঝখানে এক ফোঁটা করে জল দীর্ঘসময় পড়তে দেওয়া। তা ছাড়া বাঁড়া নিয়ে মুচড়ানো, বিচি টেনে ধরা, পায়ের তলায় রুল চালানো, ঝুলিয়ে রেখে সপাসপ লাঠি – এসব তো আছেই। মারতে মারতে মারাটা কেমন নেশার মতো হয়ে গেছে। যত মারে, যত চিৎকার হয় তত কেমন সুখ হয়। সত্যি বলতে, বাঁড়ার সুখ হয়। বাঁড়া টনটন করে ওঠে। মনে হয়, শালা ওই খানকির ছেলের পোঁদেই গুঁজে দিই। এই মারতে মারতেই শোভন ওপরের দিকে উঠে এল। এখন তার বডিগার্ড, সরকারি গাড়ি, ড্রাইভার। টাকাপয়সার অভাব নেই। অভাব যদি কিছু থাকে, সেটা শরীরের।

আজকাল যেন কী হয়েছে! আগে তনুর মাই দেখেই ব্যাপারটা হয়ে যেত। আজকাল কেমন জোর করতে ইচ্ছে করে। মনে হয়, চুলের মুঠি পাকিয়ে ধরি। জোরে কামড়ে রক্ত বার করে দিই। তনু ছটফট করবে; চিৎকার করবে; নইলে শালা দাঁড়াতে চায় না। তনু আবার এসব ব্যাপারে ভীষণ সফিস্টিকেটেড। একটা খারাপ শব্দও ওর সামনে বলা যাবে না। বেশি জোর দিয়ে ফেললে লাগছে লাগছে করে এক সপ্তাহ আর ধারেকাছেই আসতে চাইবে না। আরে শালা, জবরদস্তি না হলে যে দাঁড়াতেই চায় না! তনুর সঙ্গে ব্যাপারটা তাই কেমন যেন থিতিয়ে গেছে। একে তো তনুর বাচ্চা হয়ে গেছে। না, মানে বাচ্চাটা শোভনেরই, বাচ্চাটা শোভনেরও। কিন্তু তাতে তো শোভনের লাগানোর ইচ্ছে শেষ হয়ে যায়নি। অথচ তনুর আর ভাল লাগে না। তনুকে লাগাতে শোভনেরও ভাল লাগে না।

এদিকে লাগানোর ইচ্ছে কেমন পাগল করে রেখেছিল শোভনকে। একটা ডবকা মেয়ে পেলে… সোনাগাছি-টাছি বড্ড চিপ। যাওয়া যাবে না। শোভন যে পোস্ট হোল্ড করছে তাতে এরকম জায়গায় যাওয়াটা রিস্কি। এসকর্ট সার্ভিস নিয়ে কয়েকবার চেষ্টা করেছিল শোভন। নাঃ, ওরাও যদি পরিচয় জেনে যায় তা হলে ব্ল্যাকমেল করতে পারে। তখন চাকরি নিয়ে টানাটানি পড়ে যাবে। কী যে সমস্যায় পড়েছিল শোভন। রাতদিন মাথার মধ্যে একটাই ইচ্ছে ঘুরপাক খেত। সারাদিনে তিন-চার বার মাস্টারবেট করেও শান্তি নেই। গা-হাত-পা জ্বালা করত। সকলের ওপর কেমন রাগ হত। মনে হত, গোটা পৃথিবীটাকেই যদি চুদে ফেলা যেত!

এমন সময় লাইফে এন্ট্রি নিয়েছিল অঙ্গনা। একটা নিউজ কভার করতে এসেছিল। পরিচয় হল। এবং প্রেম হল। অঙ্গনার সঙ্গে প্রথম প্রথম ওই ন্যাকা ন্যাকা আদরই চলত। অঙ্গনা বলত, “তোমার একটু বেশি সময় লাগে, তাই না?”

উত্তরে দেঁতো হাসি হাসতে হত।

একদিন এই কথা শুনে শোভনের কেমন রোখ চেপে গেল, “খানকি মাগী, আমার বেশি সময় লাগে, না তুমি শালা ন্যাকামি মারাও…”

অঙ্গনা চমকে ওঠার আগেই ওর চুলের মুঠি ধরে ঠোঁট কামড়ে রক্ত বার করে দিয়েছিল শোভন। তারপর পশুর মতো ঝাঁপিয়ে পড়েছিল ওর ওপর।

অঙ্গনা প্রথমে নিজেকে ছাড়িয়ে নেওয়ার চেষ্টা করে। তারপর কাকুতি মিনতি শুরু করে, বলে, “প্রভু, আর মেরো না। তুমি যা বলবে শুনব।”

এবার শোভনের চমকানোর পালা। জোরাজুরি ছেড়ে শোভন তখন অবাক হয়ে তাকিয়ে আছে অঙ্গনার দিকে।

“তোমার এসব পছন্দ আগে বললেই হত।”

“তোমার ভালো লাগে এসব?”

“খারাপ লাগে না।”

এরপর শোভন অঙ্গনার কানে একে একে অশ্লীল শব্দ বলে যাচ্ছিল। শোভন সেদিন ভীষণ আরাম পেয়েছিল। অঙ্গনাকেও দেখে তৃপ্ত মনে হচ্ছিল। শোভন ভেবেছিল, এতদিনে তার যথার্থ পার্টনার পাওয়া গেছে। কিন্তু কিছুদিন এমন চলার পরই অঙ্গনা অন্য রূপ নিল। ইতিমধ্যে তাদের কাছে জমা হয়েছে হ্যান্ডকাফ, চাবুক আরও নানা উপকরণ। সেসব ব্যবহার করে আর লক-আপের ভাষা বলে বলে তাদের শারীরিক সম্পর্কের প্লেজার প্রায় চূড়ান্ত হয়ে উঠেছে আজকাল। ঠিক এমনই মুহূর্তে একদিন অঙ্গনা চাবুকটা হাতে তুলে নিল। বলল, “আজ থেকে আমি প্রভু। তুমি আমার স্লেভ।”

শোভন প্রথমটায় ব্যাপারটা মানতে চায়নি। কিন্তু দেখল অঙ্গনা চাবুকটা ধরে সপাসপ মেরে চলেছে ওকে। শোভন অঙ্গনার মতোই বলে ওঠে, “মেরো না প্রভু; তুমি যা বলবে করব।”

দেখা গেল অঙ্গনা প্রস্তুতই ছিল। শুরু হল শোভনের স্লেভ জীবন। এভাবে যে এতটা প্লেজার পাওয়া যায় শোভন জানত না। অঙ্গনা শোভনকে হ্যান্ডকাফ পরিয়ে খাটের সঙ্গে বেঁধে রাখে। তার সারা শরীরে আঁচড়ে কামড়ে দেয়। তারপর তার সঙ্গে সঙ্গম করে। শুধু তাই নয়, অঙ্গনা শোভনকে ন্যাংটো করে নাচায়। তাকে দিয়ে নিজের অন্তর্বাস পরিষ্কার করায়, রান্না করায়। রান্না ভাল না হলে কান ধরে ওঠবোস করায়। শোভনের মনে হয় এত সুখ এ জীবনে সে কখনও পায়নি।

এভাবে চলছিল ভালই। শোভন আর অঙ্গনার আন্ডারস্ট্যান্ডিং ওদের দুজনের প্লেজারকেই প্রায় অপার্থিব একটা তৃপ্তিতে পৌঁছে দিচ্ছিল। কিন্তু মুশকিল একটাই। অঙ্গনা বড্ড মুডি। মুড হলে সে শোভনকে প্রায় পাগল করে দেবে। কিন্তু মুড না-হলে সে দিনের পর দিন শোভনকে উপেক্ষা করে যেতে পারে। এই সময়গুলোতেই শোভনের হয়ে যায় অসুবিধে। সে তখন অস্থির হয়ে থাকে। তনু তো একেবারেই এসব থেকে সরে গিয়েছে। ওদিকে অঙ্গনার মুড অফ। শোভনকে বাধ্যত অন্য কারও খোঁজ করতে হয়। আজকাল চাইলে চাঁদে জমি পাওয়া যায়। মেয়ে পাওয়া কি আর অসম্ভব! সোশ্যাল সাইটেই মেয়ে পেয়ে গেল শোভন। সুষমা মুখার্জি। সুষমার সঙ্গে পরিচয় হয়ে শরীরে যেতে মাত্র একদিন সময় লেগেছে শোভনের। আর তার স্লেভ হওয়ার ইচ্ছা প্রকাশ করতে দুদিন।

“ছোটোবেলা থেকে মার খেতে খেতে মার খাওয়াটা অভ্যেস হয়ে গেছে আমার।”

“সে কি!”

“হ্যাঁ, ছোটোবেলা এক অঙ্কের দিদিমণি পড়াত। সামান্য ভুল হলেই বেদম মারত পাছায়।”

“আহা রে! তোমার বাবা মা কিছু বলত না!”

“আমার বাবা মা কড়া শিক্ষক পছন্দ করত। তাই দিদিমণি আমাকে বেধড়ক মারত পাছায়। আমি কাঁদতাম।” বলতে বলতেই আবিষ্ট হয়ে আসে শোভনের গলা। “তুমি আমার সেই দিদিমণি হবে? আমাকে মারবে? আহ্ আহ্ আর মেরো না।”

সুষমা কী বোঝে, সুষমাই জানে। রাজি হয়ে যায় শোভনকে পেটাতে আর সেক্স করতে।

শোভন বলে, “সেই দিদিমণি একদিন লোডশেডিং এর সুযোগে ওইটা নিয়ে জোরে… তারপর থেকে আমাকে বাড়িতে একা পেলেই দিদিমণি জোর করে করত। আমার কষ্ট হত, লাগত, তাও!”

“ইসস, কী নিষ্ঠুর!”

“হ্যাঁ”

শোভন বোঝে, সুষমা তাকে অসহায় মনে করে। প্রবৃত্তির কাছে অসহায়। অথচ সেই অসহায়তার জন্য শোভন দায়ী নয়। একথা মনে হতেই সুষমার শরীর উথলে ওঠে। সে আরও বেশি করে শোভনের কাছে ধরা দেয়। সুষমার কালো, ঈষৎ ভারী শরীরটা লোভীর মতো টানে শোভনকে। বলে, “আমি খুব খারাপ লোক, তাই না?”

“কেন!”

“না, বউ আছে, প্রেমিকা আছে, তাও তোমার কাছে…”

সুষমা আরও খানিকটা নরম হয়ে বলে, “তোমার অসহায়তা আমি বুঝি।”

“তোমার মতো করে যদি আমাকে ঊর্মিও বুঝত!”

“ঊর্মি কে?”

শোভন বানায়, “ঊর্মি আমার প্রেমিকা ছিল। আমাকে জোর করেছিল। তখন বয়স অল্প, ভয় পেয়েছিলাম। তাই বেল্ট দিয়ে মেরেছিল। তুমি আমার সেই প্রমিকা হবে, সুষমা?”

সুষমা কষ্ট পায়। কিন্তু রাজি হয়ে যায়।

শোভন বানায়, “আমার এক বৌদি আমাকে জোর করেছিল। ছবি তুলে রেখেছে সেসবের। এখন ব্ল্যাকমেল করে। প্রত্যেক মাসে তাকে খুশি করতে হয়। তুমি আমার সেই বৌদি হবে, সুষমা?”

সুষমা আবারও রাজি হয়।

শোভন বোঝে, সুষমা সব বিশ্বাস করছে। আর শোভনকে ভালবেসে শোভনের কাছে আসতে চাইছে। তাই আগে থেকে সাবধান করে দিতে চায়, “ভুলেও আমাকে ভালবেসো না। ইমোশনস আমার একদম পছন্দ নয়। বরং এসো, সেক্স করি।”

সুষমা বিয়ে করেনি। এনজিও-তে চাকরি করে। অবৈধ সম্পর্কে তার আপত্তি নেই। ভালবাসাহীন সেক্সের প্রস্তাব সে প্রথম শোভনের কাছেই পেয়েছে। এতটা আপ্লুত হয়ে পড়েছে, বিশেষ করে শোভনের জীবনের যন্ত্রণার কথা জেনে যে, শোভনের প্রস্তাবে সে রাজি হয়ে যায়। ওদের সম্পর্ক এভাবেই এগোয়। শোভনকে স্লেভ বানিয়ে, কখনও বা সুষমাকে স্লেভ বানিয়ে ওদের সেক্স লাইফ চলতে থাকে। প্লেজার হয়।

কিন্তু বিষয়টা যে আর শুধু প্লেজার থাকছে না সেটার একটা আভাস পাচ্ছিল শোভন। আজকাল সুষমা কিছু না হলেও সকাল বিকাল খোঁজ করে। মাঝে মাঝেই জানায়, মিস করছে। শোভনের বিরক্ত লাগে। তাকে নিয়ে ভালবাসি ভালবাসি করে আদিখ্যেতা করলেই তার প্রতি শোভনের যাবতীয় আগ্রহ নষ্ট হয়ে যায়। আরে বাবা, ভালবাসাটাসা সব ফেক ব্যাপার। আসল হচ্ছে চোদাচুদি। ওটার জন্যই সব কিছু। ওটার জন্যই যাবতীয় ছুকছুকানি। গোটা পৃথিবীর প্রায় সমস্ত ম্যাটার দাঁড়িয়ে আছে এই চোদাচুদির ওপর। অথচ তাই নিয়ে এত লুকোছাপা, এত নীতি-নৈতিকতা, এত ন্যায়-অন্যায় জাস্ট অসহ্য লাগে। সুষমা যদি আবার এসবের মধ্যে পড়ে, ডেফিনেটলি ওর কাছ থেকে সরে যেতে হবে। কিন্তু মেয়েটা বিছানায় অসাধারণ। তনু, অঙ্গনা কেউই ঠিক ওর মতো নয়। ও এত ভাল বোঝে কি চাই যে… ভাবতে ভাবতেই শোভন দেখে সুষমা ফোন করছে। এত রাতে ফোন করবে কেন! এ তো ঠিক নয়। বৌ-বাচ্চা নিয়ে সংসার আছে শোভনের। সেসব জানার পরেও এত রাতে… শোভন ফোন কেটে দেয়।

কিন্তু বার পাঁচেক ফোন করে সুষমা।

পরদিন যোগাযোগ হলে বলে, “তোমাকে ভীষণ মিস করছিলাম। ভীষণ একা লাগছিল। ঠিক তখনই তোমার গলার আওয়াজ শুনতে ইচ্ছে হচ্ছিল।”

“এসবের মানেটা কী? আমি তো তোমাকে আগেই বলেছিলাম যে ভালবাসাটাসা আমার আসে না…”

“হ্যাঁ, বলেছিলে। আমিও মেনে নিয়েছিলাম। কিন্তু কী করব, যদি তোমাকে… ”

“উউফ, এভাবে ভাবলে আমি তোমার সঙ্গে যোগাযোগটা জাস্ট রাখতে পারব না।”

সুষমা হঠাৎ ঝরঝর করে কেঁদে ফেলে, “আমি আর পারছি না গো। বিশ্বাস করো, তোমায় ছেড়ে আমি আর…”

শোভন বিরক্ত হয়ে ফোনটা কেটে দেয়। সুষমা তারপরেও বেশ কয়েকবার যোগাযোগ করতে চেয়েছে। শোভন গুরুত্ব দেয়নি। ফলে যোগাযোগ কমে এসেছে। গত তিনমাস সুষমা আর একটা ফোনও করেনি।

 

শোভন তার জীবনে ভালই আছে। আবারও মেয়ে জুটিয়ে ফেলেছে। তাদের সঙ্গে চুটিয়ে জীবনকে উপভোগ করছে। কিন্তু কিছুতেই যেন তৃপ্তি পাচ্ছে না। সবই সে যেরকম চায় তাই-ই হচ্ছে। তনু আর অঙ্গনার মধ্যে সুন্দর ব্যালেন্স করে চলছে সে। বাকি দু’চারজনের সঙ্গে মাঝে মাঝে ফূর্তি করে সে… তবু কী যেন একটা মিসিং। প্রত্যেকবার সঙ্গম করার পর তার মনে হয় কী যেন একটা ছিল না। কোথায় যেন একটা অতৃপ্তি থেকে যাচ্ছে। কিছুতেই কাঙ্ক্ষিত উচ্চতায় যেন পৌঁছনো যাচ্ছে না। সেদিন হয়ে যাবার পর অঙ্গনা উঠে বাথরুমে গেছে। শোভন চোখ বন্ধ করে শুয়েই ছিল। মনটা বিগড়ে যাচ্ছে দিনের পর দিন। হাজার বার করেও শালা শান্তি নেই।  হঠাৎই লাইট ফ্ল্যাশের মতো শোভনের বন্ধ চোখের ওপারে ভেসে উঠল সুষমার মুখটা। শোভন মুহূর্তের মধ্যে বুঝতে পারল তার অতৃপ্তির কারণ। এখনও মনের মধ্যে এসব বাসা বেঁধে থাকে… সামান্য অসাবধানতায় এভাবে সব কিছু উল্টে পাল্টে দিতে পারে!

শোভন অঙ্গনার ফ্ল্যাট থেকে বেরিয়ে আসে। সুষমার নম্বর ডায়াল করে…

 

 

 

About চার নম্বর প্ল্যাটফর্ম 4596 Articles
ইন্টারনেটের নতুন কাগজ

Be the first to comment

আপনার মতামত...